ফের বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ার নিরাপত্তা পর্যবেক্ষক দল!

ক্রীড়া ডেস্ক | 2017/05/11 | 14:24

ফের বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ার নিরাপত্তা পর্যবেক্ষক দল!

নিরাপত্তা নিয়ে অজিদের বাড়াবাড়িটা এবার বেশ চোখে ধরা পড়ছে। অজি ক্রিকেট বোর্ড প্রধান একবার সফর ‘ফাইনাল’ ঘোষণা করেন; পরেক্ষণেই সে দেশের ক্রিকেট বোর্ডের কেউ একজন বলে বসেন, নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের পর ‘ফাইনাল সিদ্ধান্ত’ হবে। এভাবেই চলছে ২ ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত করার প্রক্রিয়া। এর মধ্যে নতুন খবর হলো, আবারও বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে অস্ট্রেলিয়ার নিরাপত্তা বিশ্লেষকরা বাংলাদেশে আসছেন।

গত বছরে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সময় অস্ট্রেলিয়া নিরাপত্তা পর্যবেক্ষক পাঠিয়েছিল। সে সময় বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ইতিবাচক রিপোর্ট দিয়েছিল পর্যবেক্ষক সংস্থা। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে তা ফলাও করে প্রচারও হয়েছিল। এরপর আবারও শুরু হয় টালবাহানা। টেস্টের বদলে ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব করে তারা। কারণ, বাংলাদেশ সফর শেষে ভারতে ওয়ানডে সিরিজ আছে অজিদের। বিসিবির তৎপরতায় শেষ অবধি টেস্ট সিরিজ খেলতে সম্মত হয় অজিরা। এরপর আবারও শুরু হয় টালবাহানা।

দুইবাইয়ে আইসিসির বৈঠক শেষে বিসিবি সভাপতি নিশ্চিত করেন অস্ট্রেলিয়ার সফর। কিন্তু কিছুদিন পরেই আবারও গুঞ্জন ওঠে অস্ট্রেলিয়া নাকি এখনও সফরই নিশ্চিত করেনি। এরপরই ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়ে দিয়েছেন, “অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে যাবে। এই সফর এখন চূড়ান্তই। আগামী আগস্টেই অনুষ্ঠিত হবে সেই সফর। এখন শুধু আমাদের মধ্যে নিরাপত্তা ব্যবস্থাপনা এবং সূচি নির্ধারণই বাকি। এছাড়া আর কোনো সমস্যা নেই। ”

এবার ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানালেন,
বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে আগামী সপ্তাহে ঢাকায় আসছে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল। তার ভাষায়, “অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারতের মত দলের কোন দেশ সফরে যাওয়ার আগের কিছু বিষয় মানতে হয়। অস্ট্রেলিয়ার নিরাপত্তা দলের ঢাকা সফর এমনই একটা কাজ। চলতি মাঝের মাঝামাঝি সময়ে নিরাপত্তা দল ঢাকায় আসবে। এই সময়ে তারা নিরাপত্তা ও অন্যান্য সুযোগ-সুবিধাগুলো দেখবে। এরপর তারা দেশের বোর্ডকে জানালে বোর্ড সফর নিয়ে সিদ্ধান্ত জানাবে। ”

এর আগে ইংল্যান্ড সিরিজ চলাকালীন ক্রিকেট অস্ট্রেলিয়ার হেড অব সিকিউরিটি সিয়ান ক্যারল বাংলাদেশ সফরে এসেছিলেন। তিনি ইংল্যান্ড দলকে দেওয়া নিরাপত্তার বিষয়গুলো বোঝার চেষ্টা করেছেন। শেষ পর্যন্ত তিনি সন্তুষ্ট হয়েই ফিরে গেছেন।

READ : 167486 times

এইদিনে