১০৩ বছর বয়সী বরের বিয়ে ৯৯ বছরের কনের সঙ্গে

ঢাকা | 2017/03/22 | 12:34

তিরিশ বছর লিভ ইন সম্পর্কের পরে মার্টিনাকে বিয়ে করেছিলেন জোস। তবে কোনও ধর্মীয় অনুষ্ঠান নয়। সাদামাটা সিভিল ম্যারেজ। তাও হয়ে গিয়েছিল ৫০ বছর। বছর চারেক আগে পাঁচ দশক পরে ফের বিয়ে করেন তাঁরা। এবার গির্জায় গিয়ে।

সেদিনের জোস আজ ১০৩ বছরের বৃদ্ধ। আর কনে মার্টিনার বয়স ৯৯। তবুও পলি পড়েনি উৎসাহ বা ভালবাসার টানে। ‘চিরতরুণী’ মার্টিনা সাজলেন সনাতনী সাদা গাউনে। সাদা মাথায় সারি দিয়ে বসে আছে ফুলের দল। কনের সঙ্গে পাল্লা দিয়ে সেজেছিলেন জোসও।

চুরাশি বছর আগে একসঙ্গে পথ চলা শুরু করেছিলেন ২৩ বছরের জোস আর ১৯ বছরের মার্টিনা। তিন দশকের লিভ ইন-এর পরে সিভিল বিয়ে। আজ তাঁদের বট গাছের মতো বড় সংসার। প্যারাগুয়ের রাজধানী আসুন সিওনের শহরতলিতে তাঁদের বাড়ি।

জোস আর মার্টিনা এখান আট সন্তানের বাবা-মা। নাতি-নাতনির সংখ্যা ৫০, গ্রেট গ্র্যান্ড চিল্ড্রেন ৩৫ জন এবং গ্রেট গ্রেট গ্র্যান্ড চিল্ড্রেন আছে জনা ২০।

পরিবারের নতুন প্রজন্মের অনুরোধেই গির্জায় গিয়ে বিয়ে করেন তাঁরা। রীতি মেনে আংটি বদল তো ছিলই। পাশাপাশি শুভেচ্ছা, উপহারেও ভেসে যান নব দম্পতি। সবার শেষে ছিল পরিবারের সদস্যদের সঙ্গে জমিয়ে ফোটো শ্যুট এবং অতি অবশ্যই ভুরিভোজ।

READ : 284 times

এইদিনে