দিনের শুরুতে হেরাথকে ফেরালেন সাকিব 

ঢাকা | 2017/03/16 | 06:12

কলম্বো টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা দেখেশুনে বেশ সতর্কহাতেই খেলে যান হেরাথ-চান্দিমাল জুটি। বিপরীতে উইকেট নেয়ার জন্য প্রাণপণ লড়াই করে টাইগার বোলাররা।

অবশেষে দলীয় ২৫০ রানের মাথায় অষ্টম উইকেটের দেখা পেল বাংলাদেশ। সাকিবের হাত ধরে দিনের প্রথম সাফল্য পেল মুশফিক বাহিনী। ২৫ রান করা হেরাথকে বিদায় করেছেন সাকিব।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৮ উইকেট ২৫৫ রান। বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত মোস্তাফিজুর রহমান ২টি, সাকিব আল হাসান ২টি, মেহেদী হাসান মিরাজ ২টি, তাইজুল ইসলাম ১টি ও শুভাশিস রায় ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন।

প্রথম দিন মিরাজ-মোস্তাফিজরা হাসতে দেয়নি লঙ্কান ব্যাটসম্যানদের। দিন শেষে ৭ উইকেট হারিয়ে স্বাগতিকদের স্কোরবোর্ডে জমা পড়ে ২৩৮ রান।

কলম্বোর পি সারা ওভালে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান দলনেতা রঙ্গনা হেরাথ।

শততম টেস্টের জন্য চার পরিবর্তন নিয়ে একাদশ সাজায় বাংলাদেশ। দলে ফিরেন সাব্বির রহমান, ইমরুল কায়েস এবং তাইজুল ইসলাম। অভিষেক হল মোসাদ্দেক হোসেনের।

বাদ পড়েন মুমিনুল হক এবং তাসকিন আহমেদ। এছাড়া আগে থেকেই মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাসের না থাকাটা নিশ্চিত ছিল।

প্রসঙ্গত, গল টেস্টে রঙ্গনা হেরাথের বোলিং তোপে বাংলাদেশকে ২৫৯ রানের বিশাল ব্যবধানে হারাল শীলঙ্কা। সে ম্যাচে হেরাথ একাই ৬টি উইকেট শিকার করেছেন। ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজে এখন ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

READ : 424 times

এইদিনে