আকাশে হঠাৎ মানুষের বিশাল ছায়া! গোটা বিশ্বে তোলপাড়

ঢাকা | 2017/03/06 | 12:37

যখন এই ছায়াটি আকাশে দেখা যায়, সাধারণ মানুষদের অনেকেই ছায়াটিকে পুজো করতে শুরু করে দেন। অনেকে আবার ভয়ে ছোটাছুটি শুরু করে দেন।

হ্যারি পটার সিরিজের ছবিতে আকাশে ডিমেন্টর্স উড়তে দেখা গিয়েছিল। এবার সেই কল্পকাহিনি যেন বাস্তব। জাম্বিয়ার আকাশে হঠাৎই দেখা গেল মানুষের ছায়া। যে ছবিকে ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে গোটা বিশ্বে। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে আকাশে মানুষের আকৃতির ছায়ার সেই ছবি ভাইরাল হয়েছে।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী জাম্বিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর কিটউই-র আকাশে এই দৃশ্য দেখা গিয়েছে বলে দাবি করা হচ্ছে। প্রায় একশো মিটার লম্বা মানুষের ছায়াটি নাকি প্রায় আধ ঘণ্টা ধরে শহরের একটি শপিং মলের কাছে আকাশে দেখা যায়।
প্রত্যক্ষদর্শীদের দাবি অনুযায়ী, যখন এই ছায়াটি আকাশে দেখা যায়, সাধারণ মানুষদের অনেকেই ছায়াটিকে পুজো করতে শুরু করে দেন। অনেকে আবার ভয়ে ছোটাছুটি শুরু করে দেন।

যদিও ছবি দেখার পরে বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, আকাশে সেই সময়ে এমন ভাবে মেঘ জমেছিল, যে দূর থেকে দেখে তার সঙ্গে মানব শরীরের মিল দেখা যাচ্ছিল। কিন্তু মূল ছবিটির উপর ফটোশপের কারুকার্যও যে হয়েছে, এমন আশঙ্কাও প্রকাশ করেছেন কেউ কেউ।-এবেলা

READ : 509 times

এইদিনে