রোনালদো আপত্তি করলেন মেসির সাথে তুলনা করায়

অনলাইন ডেস্ক | 2017/01/25 | 14:35

ক্রিস্তিয়ানো রোনালদো না লিওনেল মেসি- সময়ের সেরা ফুটবলার কে তা নিয়ে আলোচনা সমর্থকদের আলোড়িত করলেও তাতে একেবারেই নির্বিকার রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। সেরার প্রশ্নে তার সঙ্গে বার্সেলোনা ফরোয়ার্ডের তুলনা করার বিষয়টিকেও খুব একটা গুরুত্ব দিচ্ছেন না এই পর্তুগিজ ফুটবলার।

এমনকি দুজনের মধ্যে ‘কে সেরা’ তুলনা করাতেই আপত্তি চারবারের বর্ষসেরা ফুটবলারের। তার মতে, তারা দুজনই দারুণ ফুটবলার।

গত বছর ক্লাবের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও দেশের হয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ জেতা রোনালদো মেসিকে হারিয়ে ২০১৬ সালের ব্যালন ডি’অর ও দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার পুরস্কার জিতেন।

গত নয় বছর ধরেই বর্ষসেরা ফুটবলার এই দুইজনই। আর্জেন্টিনা অধিনায়ক মেসি মোট পাঁচবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন।

গত বছরের আকাশছোঁয়া সাফল্যের স্বীকৃতি হিসেবে সম্প্রতি রোনালদো জিতেছেন আরেকটি পুরস্কার। ফুটবল বিষয়ক চীনের সবচেয়ে বড় গণমাধ্যম ‘দংকিউদি’ ওয়েবসাইটে চাইনিজ সমর্থকদের ভোটে ২০১৬ সালের সবচেয়ে দামি খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

পুরস্কারটি জেতার পর রোনালদো বলেন, “দলের জন্য সে তার সেরাটা করার চেষ্টা করে এবং আমি ঠিক একইভাবে আমার দলের জন্য করি। আমরা প্রতিদ্বন্দ্বী কারণ আমরা ভিন্ন দুই ক্লাবে খেলি। কিন্তু যখন আমরা একসঙ্গে থাকি তখন দুজনের মধ্যে পারস্পরিক সম্মান থাকে।”

লা লিগার চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবে খেলার কারণেও এই দুই তারকার মধ্যে শ্রেষ্টত্বের তুলনাটা বারবার উঠে আসে। রোনালদোর দাবি, এমনকি এই তুলনা দুই তারকার ছেলের মধ্যেও টেনে আনা হয়।

“তার সঙ্গে আমার স্বাভাবিক সম্পর্ক আছে। মানুষ সবসময় আমাদের মধ্যে তুলনা করে, এটাই স্বাভাবিক। এমনকি তারা আমাদের ছেলেদের মধ্যেও তুলনা করে কখন তারা জন্মেছিল, স্কুলে কে বেশি দ্রুত ... এটা এরই একটা অংশ।”

“কিন্তু আমি মনে করি না, আপনি বিষয়গুলোর মধ্যে তুলনা করতে পারেন। ক্রিস্তিয়ানো হলো ক্রিস্তিয়ানো আর মেসি মেসি। আমরা দুজনই অসাধারণ খেলোয়াড়। ব্যক্তিগত ও দলগত সাফল্যই এখানে কথা বলবে।”

“আমি তুলনা করাটা পছন্দ করি না; এই শব্দ আমার সঙ্গে যায় না। আমরা ব্যতিক্রম, দুজন মানুষ তাদের নিজেদের কাজটা করছে, এটাই সবকিছু।”

READ : 1408 times

এইদিনে