মুস্তাফিজকে একাদশে চায় ভারতের সাবেক এই ক্রিকেটার, জোর দিয়ে যা বললেন

নিউজ ডেস্ক | 2018/05/16 | 10:31

অলরাউন্ডার বেন কাটিং এবং জেপি ডুমিনি মুম্বাই ইন্ডিয়ান্স দলে কি ভূমিকা পালন করছেন? একজন বোলার, ব্যাটসম্যান নাকি অলরাউন্ডার? এই প্রশ্নটির উত্তর হয়তো জানা নেই মুম্বাই টিম ম্যানেজমেন্টেরও। কারণ ডুমিনি এবং কাটিংকে একাদশে রাখলেও তাদের একেবারেই সদ্ব্যবহার করছে না দলটি।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে সর্বশেষ ম্যাচের একাদশেও ছিলেন এই দুই ক্রিকেটার। কিন্তু কাটিংকে একটি ওভারও করতে দেননি মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। আর যে ডুমিনিকে মূলত নেয়া হয়েছিলো ব্যাটিং লাইন আপ শক্তিশালী করতে, তাকেই নামানো হয়েছিলো ৭ নম্বরে। পরবর্তীতে ম্যাচটিতেও মুম্বাইকে হারতে হয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে।

ফলে তুমুল সমালোচনার মুখেই পড়তে হচ্ছে দলকে। ডুমিনি এবং কাটিংকে পুরোপুরি ব্যবহার না করায় ভারতের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া গত ম্যাচ শেষেই বলেছিলেন মুম্বাই নাকি ১০ জন ক্রিকেটার নিয়ে খেলছে। আজ কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের আগেও একই কথা বলেছেন আকাশ।

এক ভিডিও বার্তায় তিনি বলেছেন,‘মুম্বাই ইন্ডিয়ান্সের সমস্যা হলো তারা ১০ জন নিয়ে খেলছে। কেন ১০ জন? কারণ তারা জেপি ডুমিনিকে দেরিতে নামিয়ে ব্যাটিং করতে দিচ্ছে না এবং বেন কাটিংকে বোলার হিসেবেও খেলাচ্ছে না।’

আকাশের মতে আজ কাটিং কিংবা ডুমিনির পরিবর্তে খাঁটি একজন পেসারকে খেলানোই উচিৎ মুম্বাইয়ের। সেক্ষেত্রে আদর্শ বোলার হিসেবে একাদশে মুস্তাফিজুর রহমান অথবা অ্যাডাম মিলনেকে রাখার পক্ষে মত দিয়েছেন এই সাবেক ভারতীয় ব্যাটসম্যান।

তাঁর ভাষ্যমতে, ‘তাদের একজন বোলার খেলানো দরকার। সেই বোলার যেই হোক না কেন, একজন বোলার খেলাতেই হবে- সেটি মুস্তাফিজুরই হোক অথবা অ্যাডাম মিলনেই হোক না কেন। শুধুমাত্র একজন পুরোদস্তুর বোলার মুম্বাইকে একটি বোলিংয়ের অপশন দিতে পারে কারণ তাদের ব্যাটিং পুরোপুরি ব্যবহৃত হচ্ছে না।’

READ : 447 times

এইদিনে