আইপিএলে এক ম্যাচে ৪৫৯ রান, জয়ী কলকাতা

নিউজ ডেস্ক | 2018/05/12 | 17:56

দুই দলের জন্যই ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ ছিলো। এখনো এদের কারোই প্লে-অফ নিশ্চিত নয়। কিন্তু প্লে-অফের রেসে এগিয়ে থাকতে এমণ একটি জয় কলকাতার জন্য দরকার ছিলো। হাইভোল্টেজ কলকাতা-পাঞ্জাবের ম্যাচে কি ছিলো না! একটা পারফেক্ট টি-২০ বিনোদন। উত্তেজনার বারুদ ঠাসানো ম্যাচটি কলকাতা জিতে ৩১ রানে। কিন্তু প্রথম ইনিংস শেষে নাইটদের স্কোর ছিলো আকাশচুম্বি।

ম্যাচের প্রথম ইনিংসে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নারিনের ৭৫ ও শেষ দিকে কার্তিকের ঝোড়ো ফিফটিতে ২৪৫ রানের বিশাল সংগ্রহ পায় কলকাতা। আইপিএলের প্রথম আসরে নিজেদের অভিষেক ম্যাচে ২২২ রানে করে নাইটরা। এরপর গত ১১ বছরে সেই রেকর্ড ছুঁতে পারেনি দলটি। আজ পাঞ্জাব বোলারদের তুলোধুনা করে চলমান আসরের সর্বোচ্চ এবং আইপিএলের ৩য় সর্বোচ্চ রান করে কলকাতা। ২৫৬ ও ২৪৮ রান নিয়ে এই তালিকায় প্রথম ও দ্বিতীয় অবস্থানে আছে বেঙ্গালুরু।

ম্যাচটিতে ৩৬ বলে ৯ চার ও ৪ ছয়ে ৭৫ রানের ইনিংস খেলে টাইয়ের বলে রাহুলের হাতে ধরা পড়ে নারিন। একই ওভারে ফিরে যান উথাপ্পা। তবে সেই অভাব বুঝতে দেয়নি কার্তিক-রাসেল। ১৪ বলে ৩ ছয় ও ২ চারে ৩১ রান করে ফিরেন রাসেল। তবে আসরে নিজের প্রথম ফিফটি করতে কার্তিক খেলে মাত্র ২২ বল।

কিন্তু ২৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রাহুল, গেইল, ফিঞ্চ, অশ্বিনরা কলকাতাকে স্বতিতে রাখেনি। বিধ্বংসী শুরু করেন গেইল-রাহুল। এদিন খুব বেশি স্বস্তিতে ছিলেন না গেইল। মাত্র ২১ রানে থামেন তিনি। কিন্তু বরাবরের মতো আক্রমণাত্মক রাহুল। ২৯ বলে ৬৬ করেন তিনি। মিডল অর্ডাররা ব্যর্থ হলেও শেষ দিকে ফিঞ্চের ২০ বলে ৩৪ ও অশ্বিনের ২২ বলে ৪৫ ভর করে ২১৪ রান সংগ্রহ করে পাঞ্জাব। এই জয়ের ফলে মুম্বাইকে টপকে পয়েন্ট টেবিলে চার নাম্বারে চলে এসেছে কলকাতা।

READ : 634 times

এইদিনে