আগুনঝরা এল ক্লাসিকো, শিরোপা বার্সা'র

নিউজ ডেস্ক | 2018/05/07 | 11:53

বার্সেলোনার লা লিগা শিরোপা আাগেই ঘরে উঠেছে। লিগ টেবিলে এই ম্যাচ বিশেষ কোন ভূমিকা রাখবে না। কিন্তু ম্যাচের আগে থেকে এ ম্যাচ নিয়ে উত্তাপ কম ছিল না। রিয়াল দ্বিতীয় এল ক্লাসিকো ম্যাচে বার্সাকে গার্ড অব অনার দেবে কিনা তা নিয়ে আগেই বেশ আলাপ- সালাপ হয়েছে। বার্সাকে জিনাদের দল গার্ড অব অনার দেয়নি। তবে মাঠে নামার আগে ইনিয়েস্তাকে বিশেষ সম্মান জানিয়েছে রিয়াল। কিন্তু মাঠে বার্সা-রিয়ালের এক অপরের প্রতি সেই সম্মান ছিল না বললেই চলে। শেষ পর্যন্ত ক্যাম্প নূতে ঘটনা বহুল এল ক্লাসিকো ২-২ গোলের সমতায় শেষ হয়েছে।

রিয়াল মাদ্রিদ বার্সার বিপক্ষে ২৩৮ তম এল ক্লাসিকো ম্যাচে এসে ৪০০তম গোল পূর্ণ করেছে। সংখ্যাটা মোট ৪০১ এ নিয়ে গেছে। কিন্তু ক্যাম্প নূ’তে ৫০তম জয়ের দেখা পেল না। আর বার্সা পুরো দ্বিতীয়ার্ধ ১০ জনের দল নিয়েও লা লিগায় অপরাজিত থাকার রেকর্ডটা ৪২ ম্যাচে নিয়ে গেল। অপরাজিত থেকে লিগ জেতার বড় বাঁধাটাও পেরিয়ে গেল।


 
ম্যাচের শুরু থেকে আক্রমণ করে খেলে বার্সেলোনা। ১০ মিনিটের মাথায় সার্জিও বরার্তোর দারুণ এক মাপা ক্রসে গোল করেন লু্‌ইস সুয়ারেজ। কিন্তু গোল শোধ করতে বেশি সময়ে নেয়নি রিয়াল মাদ্রিদ। ১৪ মিনিটের মাথায় রোনালদো পাস বেনজেমাকে ক্রস দেন টনি ক্রুস। বেনজেমা হেড করে রোনালদোকে বল দিলে গোল শোধ করেন রোনালদো। এমন আক্রমণ প্রতি আক্রমণ পুরো ম্যাচ জুড়েই হয়েছে। কিন্তু রোববার রাতের এল ক্লাসকো নজর কেড়েছে দুই দলের খেলোয়াড়দের আচরণের কারণে।

ম্যাচে দুই দলের খেলোয়াড়দের মোট নয়টি কার্ড দেখিয়েছেন রেফারি। এরমধ্যে ৪৫ মিনিটে অনাকাঙ্খিত ঘটনায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সাজিও রবার্তো। খেই হারিয়ে মার্সেলোকে হাত দিয়ে আঘাত করায় লাল কার্ড দেখেন তিনি। এর আগে জর্ডি আলবা ও রাকিটিচের মধ্যে হাতাহাতি হয়েছে একবার। রামোসের সঙ্গে সুয়ারেজের ঝামেলা বেঁধেছে।মেসি,বেল, মার্সেলো, সুয়ারেজ, রামোস, রাকিটিচ সবাই লাইন দিয়ে হলুদ কার্ড দেখেছেন এই ম্যাচে।

দ্বিতীয়ার্ধের খেলায় অবশ্য কিছুটা স্বাভাবিক গতি আসে। ১০ জনের দল নিয়েও দারুণ আক্রমণ শানতে থাকে বার্সা। রিয়ালও পাল্টা আক্রমণ করতে থাকে। দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদোর বদলি নামা মার্কো অ্যাসেনসিও গোল করার দারুণ এক সুযোগ পান। তবে তিনি সুযোগ মিস করলেও ৫২ মিনিটে মেসি কোন ভুল করেননি। রিয়ালের বিপক্ষে ২-১ গোলের লিড এনে দেন দলকে। এরপর ৭২ মিটিনে গোল করে সমতায় ফেরে রিয়াল। ওই সমতা নিয়েই মাদ্রিদে ফিরতে পথ দেখলো জিদান এবং তার শিষ্যরা। ১০ জনের দল পেয়েও বার্সাকে হারাতে পারলো না রিয়াল।

READ : 501 times

এইদিনে