সাকিব ছিটকে গেলেন ত্রিদেশীয় সিরিজ থেকে

স্পোর্টস ডেস্ক | 2018/03/03 | 14:26

ত্রিদেশীয় সিরিজের জন্য শ্রীলঙ্কায় যাওয়ার আগের দিন বড় এক দুঃসংবাদ পেল বাংলাদেশ। চোটের জন্য সিরিজ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান। তার জায়গায় দলে ফিরেছেন লিটন দাস।

সাকিব থাইল্যান্ডে অর্থোপেডিক বিশেষজ্ঞ দেখানোর পরেই আভাস মিলেছিল, ত্রিদেশীয় সিরিজে খেলা হবে না অধিনায়কের। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি নিশ্চিত করে আঙুলের চোটে শ্রীলঙ্কায় যাওয়া হবে না তার।

সাকিবের কাভার হিসেবে ১৬ সদস্যের দলে অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে নিয়েছিল বাংলাদেশ। অধিনায়ক ছিটকে যাওয়ার পর নেওয়া হল আরও একজনকে। টি-টোয়েন্টিতে নিজেকে মেলে ধরতে না পারা লিটন আরেকবার ফিরলেন দলে।

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ফিল্ডিং করার পর আঙুলে চোট পান সাকিব। খেলতে পারেননি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে। তার অনুপস্থিতিতে আরও একটি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ।

ত্রিদেশীয় সিরিজে সাকিবকে পুরোপুরি পাওয়া যাবে না জানত বাংলাদেশ। কিন্তু থাইল্যান্ডে অর্থোপেডিক বিশেষজ্ঞ দেখানোর পর নিশ্চিত হয়ে মাঠে ফিরতে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের আরও কিছু দিন অপেক্ষা করতে হবে।

আপাতত ১৪ দিনের ফিজিওথেরাপি নিচ্ছেন সাকিব। বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, এক সপ্তাহ পরে অলরাউন্ডারের অবস্থা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবেন তারা।

প্রায় কিছুই না করে গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি দলে ফিরেন লিটন। এক ম্যাচে ৯ রান করে ফিরেন এই ওপেনার। পরে জায়গা হয়নি শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে।

ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে আছেন লিটন। পাঁচ ম্যাচে দুটি সেঞ্চুরির সঙ্গে করেছেন একটি ফিফটি।

কলম্বোয় ৬ মার্চ শুরু হবে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কাকে নিয়ে নিদাহাস ট্রফি।

টি-টোয়েন্টির বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক) তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস।

READ : 60 times

এইদিনে